ঢামেকে চুরি হওয়া শিশু গাজীপুরে উদ্ধার

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতকে উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার গাজীপুরের টঙ্গী বোর্ডবাজার থেকে শিশুটিকে উদ্ধার করে র‌্যাব। এসময় এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকেও আটক করা হয়। র‌্যাব জানায় মেডিকেল কলেজ হাসপাতালের আয়া পারভীনের কাছ থেকে রহিমা নামের এক নারী শিশুটিকে কেনেন। উল্লেখ্য, গত মঙ্গলবার গভীর রাতে প্রসবব্যথা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১৩ নম্বর ওয়ার্ডের ছয় নম্বর বেডে ভর্তি হন রত্না। এর দুই ঘণ্টা পর যমজ সন্তানের (ছেলে) মা হন তিনি।

ঢামেকে শিক্ষানবিশ নার্সের ঝুলন্ত লাশ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নাসিং হোস্টেলের রান্নাঘর থেকে নূর নাহার (১৮) নামে এক শিক্ষানবিশ নার্সের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে হোস্টেলের রান্নাঘরের লোহার গ্রিলের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করা হয়। তিনি নাসিং কলেজের ২য় বর্ষের তৃতীয় সেমিস্টারের ছাত্রী ছিলেন। নিহতের রুমমেট রোজিনা খাতুন জানান, বুধবার রাতে নূর নাহার তার মায়ের সঙ্গে মোবাইলে কথা বলে ভোর সাড়ে ৪টার দিকে তার পাশের রুমমেট শান্তার সঙ্গে দেখা করতে যায়। এরপর থেকে তাকে আর রুমে দেখা যায়নি।

মাওলানা ফারুকী হত্যায় মধ্যরাতে মামলা

মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডের ঘটনায় তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে একটি মামলা করেছেন। বুধবার রাত আড়াইটার দিকে শেরেবাংলা নগর থানায় দণ্ডবিধি ৩৯৬ ধারায় (খুনসহ ডাকাতি) মামলাটি করা হয়। মামলা নম্বর ২৭। এতে অজ্ঞাত ৮ থেকে ৯ জনকে আসামি করা হয়েছে। মামলা উল্লেখ করা হয়, দুর্বৃত্তরা স্টিলের আলমারি ভেঙে নগদ ২ লাখ টাকা, দেড়লাখ টাকা মূল্যের একটি সনি ক্যামেরা, স্যামসং ব্র্যান্ডের ৩৩ হাজার টাকা মূল্যের দু’টি ট্যাব, দেড়লাখ টাকা মূল্যের তিন জোড়া স্বর্ণের কানের দুল, ৮০ হাজার টাকা মূল্যের তিনটি স্বর্ণের চেইন, চারটি আংটি নিয়ে যায়। এসময় বাধা দেয়ায় ডাকাতদের হাতে খুন হন মাওলানা ফারুকী।

বৃষ্টির হানায় ম্যাচ পরিত্যক্ত

সেন্ট কিটসে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। বুধবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাট নেয় বাংলাদেশ। কিন্তু ওয়ার্নার পার্কে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশ ৪.৪ ওভারের বেশি ব্যাট করতে পারেনি। বাংলাদেশের পক্ষে তামিম ইকবাল ৯ বলে ১১ এবং আনামুল হক ১৯ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন।

ক্রিকেটকে বিদায় বলছেন আফতাব

এক সময় তাকে ঘিরে স্বপ্ন দেখতো বাংলাদেশ। অথচ সেই আফতাব আহমেদ এখন কোথায়- বর্তমানে এই বিষয়টির কেউ খোঁজও রাখেনা। বাংলাদেশের ক্রিকেটে হারিয়ে যাওয়া সুবাস যেন তিনি! এদিকে তার বয়সটাও গড়িয়েছে ২৮ বসন্তে। এই অবস্থায় ক্রিকেট থেকে সরে দাঁড়ানোটাকেই শ্রেয় মনে করছেন এক সময়ের মারকুটে ব্যাটসম্যান। সেজন্য চলতি মৌসুম শেষেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করবেন চট্টগ্রামের এই ক্রিকেটার।

এবার বিদায় বললেন জাবি আলোনসোও

বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের হিড়িক লেগেছে। প্রিয় খেলাটিকে একে একে বিদায় বলেছেন ফ্রাঙ্ক রিবেরি, ফিলিপ লাম, মিরোস্লাভ ক্লোসা, জাভি হার্নান্দেজ ও এরিক আবিদালের মতো কিংবদন্তিরা। বুধবার এই তালিকায় যোগ দিলেন স্পেনের মিডফিল্ডার জাবি আলোনসোও।

ঢাকার চলচ্চিত্রে সৌমিত্র

পূর্ব পুরুষের ভিটা এই বাংলাদেশেই। বাংলা চলচ্চিত্রে অভিনয় করে বিশ্ব দরবারে নিজের একটি অবস্থান করে নিয়েছেন বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। মঞ্চ, যাত্রা, চলচ্চিত্র, নাটক সব ক্ষেত্রেই তিনি অভিনয় করেছেন। কবিতা যেমন লেখেন আবার আবৃত্তিও করেন ভালো। একজন নির্মাতাও তিনি। এত গুণের এই মানুষটি এবার অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের একটি চলচ্চিত্রে। অনিমেষ আইচের তৃতীয় চলচ্চিত্র ‘জেদ’ এ অভিনয় করবেন তিনি। এরই মধ্যে কলকাতা গিয়ে বিষয়টি চূড়ান্ত করেছেন নির্মাতা।

বাংলাদেশের এক টুকরো আফ্রিকা

ধরুন আপনি সকালে নাস্তা অথবা দুপুরের খাবার খাচ্ছেন, কয়েক মিটার দূরে বেশ কয়েকটি বাঘ পায়চারী করছে। যে খাবার খাচ্ছেন তা তীক্ষ্ণ চোখে অবলোকন করছে তারা। তাহলে আপনার অনুভূতি কেমন হবে? নিশ্চয়ই মন্দ নয়? ভাবতে পারেন এটি শুধু সিনেমা অথবা স্বপ্নে সম্ভব। আমি বলব, আপনার ভাবনা ভুল। রাজধানীর অদূরে গাজীপুরের বঙ্গবঙ্গু শেখ মুজিব সাফারি পার্কে বাঘ পর্যবেক্ষণ রেস্তোরাঁয় এ দৃশ্যটি উপভোগ করতে পারবেন। শুধু বাঘ নয়, সিংহ পর্যবেক্ষণ রেস্তোরাঁ থেকেও প্রকৃতির মাঝে দেখা মিলবে জীবন্ত সিংহের।
ধরুন আপনি সকালে নাস্তা অথবা দুপুরের খাবার খাচ্ছেন, কয়েক মিটার দূরে বেশ কয়েকটি বাঘ পায়চারী করছে। যে খাবার খাচ্ছেন তা তীক্ষ্ণ চোখে অবলোকন করছে তারা। তাহলে আপনার অনুভূতি কেমন হবে? নিশ্চয়ই মন্দ নয়? ভাবতে পারেন এটি শুধু সিনেমা অথবা স্বপ্নে সম্ভব। আমি বলব, আপনার ভাবনা ভুল। রাজধানীর অদূরে গাজীপুরের বঙ্গবঙ্গু শেখ মুজিব সাফারি পার্কে বাঘ পর্যবেক্ষণ রেস্তোরাঁয় এ দৃশ্যটি উপভোগ করতে পারবেন। শুধু বাঘ নয়, সিংহ পর্যবেক্ষণ রেস্তোরাঁ থেকেও প্রকৃতির মাঝে দেখা মিলবে জীবন্ত সিংহের।

বাংলাদেশের এক টুকরো আফ্রিকা

মানবতাবিরোধী অপরাধের জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের বিচার নিয়ে আশাহত দলের নেতাকর্মীরা। অন্যদিকে শীর্ষ নেতাদের ফাঁসির রায় ঠেকানো নিয়ে কোনো আলোই দেখছেন না জামায়তের আইনজীবীরাও। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচার শুরু হওয়ার পর থেকেই দুশ্চিন্তা বাড়ে জামায়াতে ইসলামির। তাই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালকে বিভিন্ন সময়ে বিতর্কিত করার জন্য চেষ্টা চালিয়েও সুবিধা করতে পারেনি দলটি।

কৌশল নিয়ে হতাশ জামায়াত!

পিনাক-৬ ট্র্যাজেডির জের কাটতে না কাটতেই অভ্যন্তরীণ নৌ পরিবহন খাতে আরেক কেলেঙ্কারির ঘটনা ফাঁস হলো। এবার উদঘাটিত হয়েছে একটি চোরাই বাল্কহেডকে (বালুবাহী নৌযান) নতুন হিসেবে নিবন্ধন ও বার্ষিক সার্ভে (ফিটনেস) দেয়ার চাঞ্চল্যকর কাহিনী।

চুরি যাওয়া অচল জাহাজ ফিরলো ‘নবনির্মিত’ হয়ে!

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চুরি হওয়া নবজাতক এখলাস হোসাইন এখনো উদ্ধার হয়নি। মামলা হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। সদ্যজাত সন্তানকে হারিয়ে মা এখন পাগলপ্রায়। প্রতিটা মুহূর্ত তার কাটছে কান্নাকাটি আর অস্থিরতার মধ্যে। বাংলামেইলের অনুসন্ধানে জানা গেছে, শুধু এই শিশুই নয়, গত চার বছরে ঢামেক থেকে পাঁচটি শিশু চুরি হয়েছে। প্রতিটি ঘটনায় মামলা হলেও এখন পর্যন্ত কোনো শিশুকেই মা-বাবার কোলে ফিরিয়ে দিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। শিশু চোর চক্রকে শনাক্ত করতে পারেনি পুলিশও।

ঢামেকে এখন সন্তান হারানোর ভয়!